Header Ads

Header ADS

বিকেলের ঘ্রাণ




তোমার বিশালতার একখণ্ড সৌন্দর্যে আমি স্থির, নিশ্চল; নিজের প্রকৃত রঙের চেয়ে খানিকটা উজ্জ্বল; মৃত্তিকার আঁচলে নিজের অপরিবর্তনীয় উচ্চতার চেয়ে দ্বিগুণ উচ্চ।
সবুজ আর পানির মিশ্র ঘ্রাণে দূষিত ফুসফুসে ঝুমসুখ জোয়ারের অবাধ আনন্দ। শৈত্য-সমীরণে সৌর-দীপ্তি শীতল বাতাসরুপে আমার গায়ে এক অনুভূতিহীন জেল্লা। এই আলো নিষ্কর্ম, একে মেইক-আপ বক্সে ভাল মানায়। উত্তাপরাজ এখানে শীতের ভৃত্যে পরিণত।
তাতে আমার কি!? আলো-শীতের জঙ্গে আমার কোন আপত্তি নেই। বরং, তাদের ক্ষমতা যুদ্ধের অরুণিমায় আমি সুন্দর এক স্থিরচিত্রে আবদ্ধ। শান্তি, পরম শান্তি। ভালোবাসি প্রকৃতি।

No comments

“The Ancient Mariner” is a simple allegory of guilt and regeneration.

Topic: The Ancient Mariner Author: Samuel Taylor Coleridge Type of Work: Poem Discussion Category: Broad Question In this segment,...

Powered by Blogger.